রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
বছরের শুরুতেই ২০ ছবির ঘোষণা

বছরের শুরুতেই ২০ ছবির ঘোষণা

বিনোদন ডেস্ক: বড়পর্দায় যেন ছবি শুরুর হিড়িক পড়েছে। নতুন বছরের শুরু হতে না হতেই একের পর এক ছবির ঘোষণা আসছে। মহরত আর শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে পরিচালক ও শিল্পীরা। করোনার ধাক্কা সামলে ওঠার প্রাণপণ চেষ্টা চলছে। গত বছরের অন্ধকার নেমে আসা পথ থেকে আলো দেখানোর চেষ্টা করে যাচ্ছেন অনেকেই। বছরের প্রথম মাস জানুয়ারিতেই বেশ সরগরম সিনেমাপাড়া। শুটিং হচ্ছে আটকে থাকা সিনেমাগুলোর। আর নতুন করে এসেছে ২০টিরও বেশি সিনেমার ঘোষণা। এগুলো কবে নাগাদ শেষ করে মুক্তি দেওয়া হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলা না গেলেও করোনা কাটিয়ে ইন্ডাস্ট্রি যে সচল হওয়ার চেষ্টা করে সেই তাগিদ স্পষ্ট।

২০২১ সালের জানুয়ারি মাসে নতুন ২০ ছবির ঘোষণার মধ্যে রয়েছে ডিপজল প্রযোজিত ৭টি, অনন্য মামুন পরিচালিত ৫টি, শাপলা মিডিয়া প্রযোজিত ৩টি, মো. ইকবাল প্রযোজিত ও পরিচালিত ৩টি সিনেমা। ৬ জানুয়ারি অভিনেতা, প্রযোজক ও পরিচালক ডিপজল ৭টি নতুন সিনেমা ঘোষণা দিয়েছেন। তার মধ্যে ১৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মানুষ কেন অমানুষ’ নামের একটি ছবির কাজ। ছবিটিতে ডিপজল ছাড়াও অভিনয় করছেন জয় চৌধুরী, মৌ খান।

অনন্য মামুন ৫ সিনেমার ঘোষণা দিয়ে শুধু নামগুলো উল্লেখ করেছেন। কে কোন ছবিতে অভিনয় করবেন, কবে হবে সেগুলোর শুটিং এ বিষয়ে কিছু জানাননি তিনি। মামুনের ছবিগুলো হলো- ‘প্যাড’, ‘ক্রেজি’, ‘ঈদ মোবারক’, ‘ভাইজান ২’ ও ‘পাইলট’। আর শাপলা মিডিয়া প্রযোজিত তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি। গত ১৮ জানুয়ারি ‘লাইভ’, ‘নরসুন্দরী’ ও ‘গ্যাংস্টার’ নামের তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তারা। ছবিগুলোর মধ্যে ‘লাইভ’ ও ‘নরসুন্দরী’ সিনেমা দুটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনী এবং ‘গ্যাংস্টার’ ছবিটি পরিচালনা করবেন শাহীন সুমন।

২০ জানুয়ারি জাঁকজমকপূর্ণ আয়োজনে তিনটি সিনেমার ঘোষণা দিয়েছেন প্রযোজক মো. ইকবাল। এবার তিনি প্রযোজনার পাশাপাশি পরিচালনা করবেন জানিয়েছেন। ছবিগুলো হলো- ‘ফাইটার’, ‘রিভেঞ্জ’ এবং ‘গুলশানের চামেলি’। এই তিন সিনেমায় নায়ক থাকবেন রোশান। একটি ছবির নায়িকা হচ্ছেন শিরিন শিলা। আগামী ফেব্রুয়ারি মাস থেকে ‘ফাইটার’ সিনেমার শুটিং শুরু হবে বলে পরিচালক জানিয়েছেন।

অন্যদিকে নতুন বছরে শুটিং শুরু করেছেন সরকারি অনুদান পাওয়া পরিচালক ইফতেখার শুভ। ‘মুখোশ’ নামের সিনেমাটি তিনি শুরু করেছেন পরীমনি ও রোশানকে জুটি করে। মৌসুমী-ওমর সানী অভিনীত ‘বাংলার ভাবী’ নামের একটি ছবিরও শুটিং শুরু হয়েছে বছরের শুরুতে। তবে নানা ঝামেলায় আপাতত বন্ধ রয়েছে এর নির্মাণকাজ। ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে রকিবুল আলম রকিব পরিচালনায় ‘বিয়ে আমি করবো না’ নামে নতুন একটি সিনেমার শুটিং। এই ছবিতে অভিনয় করেছে ইমন, তানহা তাসনিয়া ইসলাম।

জানুয়ারিতে সিনেমার শিল্পী ও শুটিংয়ের তারিখ ঘোষণা দিয়েছেন অভিনেত্রী রোজিনা। সরকারি অনুদানে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তিনি ‘ফিরে দেখা’ নামের একটি সিনেমা নির্মাণ করবেন। এখানে তিনি অভিনয় করবেন ইলিয়াস কাঞ্চনের বিপরীতে। আরও একটি জুটি হিসেবে এ সিনেমায় দেখা যাবে নিরব ও স্পর্শিয়াকে। শিগগিরই রাজবাড়ী জেলায় শুরু হবে এ সিনেমার শুটি।

এই ছবিগুলো বছরের প্রথমদিকেই চলচ্চিত্রে আলোচনার জন্ম দিয়েছে। এ ধারাবাহিকতা বজায় থাকলে ২০২১ সাল হবে সর্বাধিক ছবির বছর। পাশাপাশি নতুন শুরু হওয়া সিনেমাগুলোর সঙ্গে ‘অপারেশন সুন্দরবন’, ‘মিশন এক্সট্রিম’র দুটি সিক্যুয়েল, ‘জ্বিন’, ‘স্ফুলিঙ্গ’, ‘পাপ পুণ্য’, ‘৫৭০’, ‘গাঙচিল’, ‘শান’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায় আছে। এ বছর দুটি ঈদসহ বেশ কিছু উৎসব পাওয়া যাবে। এসব উৎসবে নতুন নতুন সিনেমা মুক্তি দেওয়া হবে। সবকিছু মিলিয়ে ঢালিউড দেখছে সুদিন ফেরার স্বপ্ন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877